5 মিলিয়নেরও বেশি ইনস্টল সহ ‘Remove China App’ ভারতে ১ নাম্বার ট্রেন্ডিং অ্যাপ

IMG 20200602 162440

গুগল প্লে স্টোরে ‘Remove China App’ নামক App টি এখন ভারতে ১ নম্বর ট্রেন্ডিং App। App টির নাম অনুযায়ী এটির মাধ্যমে ব্যাবহারকারীর ফোনে ইনষ্টল থাকা চায়নীজ ও চীনা কোম্পানীর App গুলো অটোমেটিক ডিটেক্ট করে আনইন্সটল করে দেওয়া যাচ্ছে।

remove-china-app-is-a-new-trending-app-in-india

COVID-19 প্রাদুর্ভাব, ভারত-চীন সীমান্ত বিরোধ এবং অন্যান্য বিষয় নিয়ে ভারতীয়রা চীনা পন্য বর্জন করছে । এই পরিস্থিতির সদ্ব্যবহার করে OneTouch AppLabs নামক একটি সংস্থা গুগল প্লে স্টোরে গত মে মাসের ১৭ তারিখে Remove China App নামক App টি প্রকাশ করে৷

প্রকাশের পর থেকে, অ্যাপটি ৫ মিলিয়নেরও বেশি (৫০ লক্ষ) ব্যবহারকারী ডাউনলোড করেছেন। 4.8 এর সামগ্রিক রেটিং সহ অ্যাপ্লিকেশন ভারতে ১ নম্বর ট্রেন্ডিং App এর তালিকায় রয়েছে।

প্লে স্টোর তালিকার বিবরণ অনুসারে, অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের স্মার্টফোনে ইনস্টল থাকা অ্যাপ্লিকেশনগুলির উত্সের দেশটি চিহ্নিত করার জন্য শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। তবে App টি কেবল চীনা অ্যাপ্লিকেশন চিহ্নিত করে এবং ব্যবহারকারীদের সরাসরি টগল টু সিস্টেম অ্যাপ্লিকেশন আনইনস্টল বিকল্পে App টির মাধ্যমে সহজে তাদের আনইনস্টল করতে সহায়তা করে৷

remove-china-app-is-a-new-trending-app-in-india

এই অ্যাপটি কেবল প্লে স্টোর থেকে ইনস্টল করা চাইনিজ অ্যাপগুলিকে সনাক্ত করে। এটি কোনও স্মার্টফোনে প্রাক-ইনস্টল করা চাইনিজ অ্যাপগুলি সনাক্ত করতে পারে না।

রাসেল হোসেন
ইন্টারনেটে অধিকাংশ রিডার আমাকে প্রযুক্তি ব্লগার এবং একজন টেকগীক হিসেবেই চেনেন। এছাড়াও আমি ওয়েবসাইট ডেভেলপমেন্টের কাজও করে থাকি, নতুন নতুন জিনিস শিখতে এবং এক্সপ্লোর করতে ভালোবাসি, প্রচণ্ড বই পড়ি ও গান শুনি, বিজ্ঞান চর্চা করতে ভালোবাসি।