ফেসবুকে আপনি সর্বোচ্চ যত ফ্রেন্ড বানাতে পারবেন

gold iphone 6 with note pads 744464 compress48

বর্তমানে ফেসবুক চালাই না এমন মানুষ খুবই কম আছে। কিন্তু অনেকেই জানে না যে ফেসবুক ব্যবহারের একটি লিমিটিশেন রয়েছে। আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করবো ফেসবুকে সর্বোচ্চ আপনি কত কি করতে পারবেন তা নিয়ে। তাহলে দেরি না করে শুরু করা যাক।

ফেসবুকে আপনি সর্বোচ্চ যা যা করতে পারবেন।


১) সর্বোচ্চ ৬০০০ গ্রুপের মেম্বার হতে পারবেন।


(২) সর্বোচ্চ ৫০০০ ফ্রেন্ড অ্যাড করতে পারবেন।


(৩) সর্বোচ্চ ৫০০০ পেজ লাইক করতে পারবেন।


(৪) একটি ছবিতে সর্বোচ্চ ৫০ জন ব্যক্তি বা পেজকে ট্যাগ করতে পারবেন।


(৫) সর্বোচ্চ ১৫০ জনকে নিয়ে চ্যাট গ্রুপ তৈরী করতে পারবেন।


(৬) লাইক দেয়ার ক্ষেত্রে নির্দিষ্ট কোন সীমা নেই। তবে প্রতি ৭ মিনিট পরপর একবারে ৪০ টি করে লাইক দিলে ব্লক হবেন না।সারাদিন ধরে করা যাবে।


(৭) ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর নির্দিষ্ট কোন সীমা নেই। এটা নির্ভর করে একসেপ্ট করার পারসেন্টেজের উপর।মনে করেন আপনি ৫০০ রিকোয়েস্ট পাঠালেন। সেই ৫০০ রিকোয়েস্টই একসেপ্ট করলো।তাহলে কোন সমস্যা হবে না।আবার ৫০ জনকে রিকোয়েস্ট পাঠালেন ৫০ জনই রিজেক্ট করলো। তখন আপনি ব্লক হবেন।তবে এটা ১০০% হতে হবে তেমন নয়।বলা যায় ৮০% হলেই হয়।


(৮) আপনি কোন কিছুতে ব্লক হলে যেমন লাইক,টিউমেন্ট,মেসেজ, রিকোয়েস্ট পাঠানো,গ্রুপে ফ্রেন্ড অ্যাড ইত্যাদি ক্ষেত্রে। সেই ব্লকের মেয়াদ কতদিন বাকি আছে জানতে Setting > বামে নিচে support inbox এ ক্লিক করুন।


(৯) কাউকে ক্লোজফ্রেন্ড লিস্টে রাখতে মোবাইল থেকে timeline > একেবারে নীচে see friend list > close friend বক্সে টিক দিয়ে done করুন।


(১০) একটি আইডি থেকে আপনি আনলিমিটেড পেজ role/manage করতে পারে।